ভারতের বিপক্ষে ছিটকে গেলেন স্টেইন!

চোট সারিয়ে দীর্ঘ দিন পর ফিরেছিলেন ডেল স্টেইন। ভারতের বিপক্ষে প্রথম টেস্টে ফিরেছিলেন প্রায় ১৩ মাস পর। আর সেই ম্যাচে আবার কাবু হয়েছেন চোটে। গোড়ালিতে বাজেভাবে চোট পাওয়ায় এই সিরিজ থেকেই হয়তো ছিটকে গেছেন স্টেইন! প্রথম টেস্টে আর বল করতে পারবেন না। তবে প্রয়োজনে ব্যাট করতে পারবেন প্রোটিয়া তারকা। তার সুস্থ হতে সময় প্রয়োজন চার থেকে ছয় সপ্তাহ।

টেস্টের ১৮তম ওভারে চোটপ্রাপ্ত হন তিনি। চা বিরতির আগে ওভারের চতুর্থ বল করতে যাবেন। আর ঠিক তখনই গোড়ালির ওপর বাজেভাবে পড়ে যান। স্টেইনের সেই ওভার শেষ করেন ভারনন ফিল্যান্ডার। স্বস্তি পাচ্ছিলেন না বলে তখনই স্টেইন মাঠ ছেড়ে যান। প্রথম দিকে জুতোর স্পাইকে সমস্যা মনে করা হচ্ছিল। তবে স্ক্যান শেষে দেখা গেলো সমস্যা আরও গুরুতর। দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মোহাম্মদ মুসাজে জানিয়েছিন আগের চোটের সঙ্গে কোনও সম্পর্ক নেই এই চোটের, ‘বাড়তি লোড বা আগের ইনজুরির সঙ্গে এর সম্পর্ক নেই। তবে টিস্যু সম্পর্কিত বিষয় হলে সাধারণত বিশ্রামেই সব ঠিক হয়ে যায়।’

এর আগে অবশ্য স্টেইন কাঁধের ইনজুরিতে বাইরে ছিলেন দীর্ঘদিন। সেই কাঁধে সার্জারি করাতে খেলতে আর পারেননি। যেই চোট নিয়ে অনেকেই ভেবেছিল হয়তো আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়ে গেছে স্টেইনের। তবে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে তার কোনও ছাপ পড়তে দেননি তিনি। নিজের স্টেইন গানের গোলা মেরেছেন স্বভাবমতোই। নিয়েছেন শিখর ধাওয়ান ও ঋদ্ধিমান সাহার উইকেট। চোট না পেলে হয়তো এই টেস্টেই দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় নাম লেখাতেন। সর্বোচ্চ উইকেট শিকারি শন পোলককে পেছনে ফেলতে আর তিন উইকেট প্রয়োজন স্টেইনের।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment